Home » জন্মদিনের সন্ধ্যা অনুচ্ছেদ | বাংলা অনুচ্ছেদ জন্মদিনের সন্ধ্যা
জন্মদিনের সন্ধ্যা অনুচ্ছেদ, অনুচ্ছেদ জন্মদিনের সন্ধ্যা

জন্মদিনের সন্ধ্যা অনুচ্ছেদ | বাংলা অনুচ্ছেদ জন্মদিনের সন্ধ্যা

by Susmi
0 comment

জন্মদিনের সন্ধ্যা অনুচ্ছেদ রচনা অথবা অনুচ্ছেদ জন্মদিনের সন্ধ্যা সম্পর্কে জানতে চাচ্ছেন? সামনে আপনার পরীক্ষা? খুব সুন্দর প্রিপারেশন নিতে চাচ্ছেন? নোট করার সময় পাচ্ছেন না? তাহলে চিন্তার আর কারণ নেই। ‘গুরুগৃহ’ ব্লগ সবসময় ছাত্র/ছাত্রীদের কথা ভেবে গুরুত্বপূর্ণ নোটগুলো সংগ্রহ করে অনলাইনে আপলোড করে থাকে। আপনার যা কিছু প্রয়োজন সব পাবেন এই ব্লগে। তারই ধারাবাহিকতায় আজকে আপলোড করা হলো জন্মদিনের সন্ধ্যা অনুচ্ছেদ।

পদ্মা নদী অনুচ্ছেদ | বাংলা অনুচ্ছেদ পদ্মা নদী

জন্মদিনের সন্ধ্যা অনুচ্ছেদ

সব মানুষের কাছে প্রিয় হলো তার জন্মদিন। প্রায় সব জন্মদিনই সন্ধ্যার সময়ে আয়োজন করা হয়। এই দিনের সন্ধ্যায় আপনজনেরা আয়োজন করে জন্মদিনের অনুষ্ঠান, যেখানে অনেক সময় সারপ্রাইজের অনেক কিছুই থাকে। তাই এই দিনটি হয় বেশ উৎসব মুখর। জন্মদিনের সন্ধ্যায় আমন্ত্রিতরা যখন একে একে হাজির হয়, শুভেচ্ছা জানায়, স্মারক হিসেবে কিছু না কিছু উপহার হাতে তুলে দেয়, তখন তা মনকে খুশিতে ভরিয়ে দেয়।

আমন্ত্রিত অতিথিরা এসে গেলে নির্দিষ্ট সময়ে সন্ধ্যার আবহে জন্মদিনের কেকের উপর থাকা বাতি ফুঁ দিয়ে নিভিয়ে কেক কাটা হয়। জন্মদিনের গান আর করতালিতে মুখরিত হয়ে ওঠে ঘর। সকলের চোখেমুখে বয়ে যায় আনন্দের বন্যা। অধিকাংশ ক্ষেত্রে কেক কাটার পরে থাকে নৈশভোজ। নৈশভোজে থাকে ভালো ভালো খাবারের ব্যবস্থা। সবার জন্মদিনের সন্ধ্যা যে এমন আনন্দের সঙ্গে কাটে, তা নয়। অসচ্ছল পরিবারের মানুষেরা আর্থিক দৈন্যতায় জন্মদিনের সন্ধ্যা থেকে বঞ্চিত হয়। তাদের জন্মদিন কাটে কোনো রকম আয়োজন ছাড়াই। তবে আয়োজন হোক বা না হোক, একটা জন্মদিন মানে জীবন থেকে একটা বছর হারিয়ে যাওয়া আর নতুন একটা বছরের জন্য প্রস্তুত হওয়া।

কম্পিউটার অনুচ্ছেদ for class 10 | অনুচ্ছেদ কম্পিউটার class 7

তো কেমন লেগেছে জন্মদিনের সন্ধ্যা অনুচ্ছেদ? আশাকরি ভালোই লেগেছে। এরকম আরও নানা অনুচ্ছেদ পেতে ব্লগটির সাথেই থাকুন।

Related Posts