Home » ছবি আঁকা অনুচ্ছেদ | বাংলা অনুচ্ছেদ ছবি আঁকা
ছবি আঁকা অনুচ্ছেদ, অনুচ্ছেদ ছবি আঁকা,

ছবি আঁকা অনুচ্ছেদ | বাংলা অনুচ্ছেদ ছবি আঁকা

by Susmi
0 comment

ছবি আঁকা অনুচ্ছেদ রচনা অথবা অনুচ্ছেদ ছবি আঁকা সম্পর্কে জানতে চাচ্ছেন? সামনে আপনার পরীক্ষা? খুব সুন্দর প্রিপারেশন নিতে চাচ্ছেন? নোট করার সময় পাচ্ছেন না? তাহলে চিন্তার আর কারণ নেই। ‘গুরুগৃহ’ ব্লগ সবসময় ছাত্র/ছাত্রীদের কথা ভেবে গুরুত্বপূর্ণ নোটগুলো সংগ্রহ করে অনলাইনে আপলোড করে থাকে। আপনার যা কিছু প্রয়োজন সব পাবেন এই ব্লগে। তারই ধারাবাহিকতায় আজকে আপলোড করা হলো ছবি আঁকা অনুচ্ছেদ।

মোবাইল ফোন অনুচ্ছেদ | বাংলা অনুচ্ছেদ মোবাইল ফোন

ছবি আঁকা অনুচ্ছেদ

ছবি আঁকা আমার সবচেয়ে প্রিয় শখ। ছোটবেলা থেকেই আমি ছবি আঁকতে ভালোবাসি। পরিবারের সবাই আমাকে এ ব্যাপারে উৎসাহ দেয়। আমি পেন্সিল দিয়ে, মোম রং দিয়ে, কখনো তুলি দিয়েও নানারকম ছবি আঁকি। তবে জল রং এ ছবি আঁকতে আমার সবচেয়ে ভালো লাগে। স্কুলে প্রতি বছর আমি চিত্রাঙ্কণ প্রতিযোগিতায় অংশগ্রহণ করি এবং পুরস্কৃত হই। আমার বাবা – মা আমাকে বিশেষ বিশেষ দিনের প্রতিযোগিতায় নিয়ে যান। আমি প্রকৃতির ছবি আঁকতে বেশি পছন্দ করি। কেননা প্রাকৃতিক পরিবেশ আমার খুব ভালো লাগে।

আমার ভালো লাগা প্রাকৃতিক দৃশ্যগুলোই আমার ছবিতে উঠে আসে। কোনো ছবি বা দৃশ্য দেখে, সেটাকে আঁকার চেষ্টা করি। জাতীয় চিত্রাঙ্কন প্রতিযোগিতায় সুন্দরবনের ছবি এঁকে আমি প্রথম স্থান লাভ করেছিলাম। তবে মুক্তিযুদ্ধের ছবি আঁকতে ও আমার খুব ভালো লাগে। মাঝে মাঝে আমি মুক্তিযোদ্ধাদের কথা স্মরণ করে তাঁদের কাল্পনিক ছবি আঁকি।

আমার স্বপ্ন বড় হয়ে আমি একজন অঙ্কনশিল্পী হব। সবাই আমার আঁকা ছবি অনেক পছন্দ করে। এভাবে নিজের ইচ্ছেমতো বিষয় নিয়ে আঁকার চেষ্টা করতে করতে আমি বেশ দক্ষ হয়ে উঠেছি। এক্ষেত্রে আমার বাবা আমাকে অনেক উৎসাহ দেন। তাদের সহযোগিতা এ ব্যাপারে আমাকে সবচেয়ে বেশি অনুপ্রাণিত করে।

কক্সবাজার সমুদ্র সৈকত অনুচ্ছেদ | অনুচ্ছেদ কক্সবাজার সমুদ্র সৈকত

তো কেমন লেগেছে ছবি আঁকা অনুচ্ছেদ? আশাকরি ভালোই লেগেছে। এরকম আরও নানা অনুচ্ছেদ পেতে ব্লগটির সাথেই থাকুন।

Related Posts